Humanityofbangladesh.com

চট্টগ্রাম সাংবাদিক উন্নয়ন পরিষদ এর উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

 

শনিবার বিকেলে নগরীর চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে চট্টগ্রাম সাংবাদিক উন্নয়ন পরিষদের উদ্যোগে আন্তর্জাতিক বিশ্ব মানবাধিকার দিবস পালন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন উক্ত সংঘঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ বিল্লাল হোসেন, সঞ্চালনায় উক্ত সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন।

এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক উন্নয়ন পরিষদের সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম বাবলু, সহ প্রচার সম্পাদক মোহাম্মদ আসিফ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নুরুল আজম রবিন সহ আরোও অনেকেই।

সভাপতির বক্তব্যে মোঃ বিল্লাল হোসেন বলেন আন্তর্জাতিক বিশ্ব মানবাধিকার দিবস সফল হউক। বিশ্বময় যে মন্দা পরিস্থিতি যাচ্ছে। যুদ্ধের নামে হাজার হাজার নিরহ মানুষ যেভাবে মেরে ফেলে হচ্ছে। একি মানবাধিকার লংগন নই। তিনি বিশ্ব মানবাধিকার নেতৃবৃন্দের কাছে দাবি করেন যুদ্ধের নামে মানুষ হত্যা বন্ধ করার। দ্রব্য মূলের ঊর্ধ্বগতি যা সাধারণ মানুষের ক্রয় সিমার বাহিরে বলে তিনি মন্তব্য করেন। এবং পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আনার জন্য সরকারের কাছে আহ্বান জানান।

সভায় সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন বলেন মানবাধিকার দিবস শুধুমাত্র একদিনের জন্য পালন করে মানবাধিকার আদায় করা যায় না। এর জন্য প্রয়োজন সরকারের সাথে মানবাধিকার সংগঠন গুলো জরালো ভুমিকা রাখতে হবে।

সংঘঠনের সাংগঠনিক সম্পাদক বলেন মানবাধিকার সংগঠনের পাশাপাশি জনগনকেও সচ্ছার হতে হবে।

পরিশেষে সভার প্রধান অতিথি সংগঠনের নব নির্বাচিত কমিটির সভাপতি লায়ন এমএ ইউসুফ বলেন মানবাধিকার সংগঠনের সাথে সবসময় চট্টগ্রাম সাংবাদিক উন্নয়ন পরিষদ থাকবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top